সাংবাদিকতা

naem nizamসাংবাদিক জীবন শুরু জুনিয়র রিপোর্টার হিসেবে। প্রথম লেখালেখি এরশাদ জমানায় সাপ্তাহিক পত্রিকার মধ্য দিয়ে। দৈনিকে প্রবেশ ’৯০ সালের শেষে আজকের কাগজে। এরশাদ পতনের পরপরই নতুন ধারার সাংবাদিকতা শুরু করে এই পত্রিকাটি। এর পর ভোরের কাগজ। সফল রাজনৈতিক রিপোর্টার হিসেবে খ্যাতি সারা দেশে।

ভোরের কাগজ ছাড়ার পর শুরু করেন নিউজ মিডিয়া নামে একটি সংবাদ সংস্থায় প্রধান সম্পাদক হিসেবে। এ প্রতিষ্ঠানটি নিজের হাতে করা। তারপর এটিএন বাংলার প্রতিষ্ঠাতা বার্তা সম্পাদক। এটিএন বাংলা প্রতিষ্ঠার অনেক কিছুর সঙ্গে সম্পৃক্ততা ছিল। এটিএন ছেড়ে যোগদান এসটিভি ইউএসের ব্যবস্থাপনা পরিচালক এবং স্টাম্পফোর্ড বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা হিসেবে। প্রিন্ট ও ইলেকট্রনিক দুটি মিডিয়ায় সফলতার স্বাক্ষর সমানভাবে। বর্তমানে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক। অতি অল্প সময়ে বাংলাদেশ প্রতিদিন প্রচার সংখ্যার শীর্ষে অবস্থান নিয়েছেন। বাংলাদেশের দৈনিক সংবাদপত্রের ইতিহাসে বাংলাদেশ প্রতিদিন এক মাইলফলক।

পড়াশোনা রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক, পরে এমবিএ। জীবনের বড় সাফল্য অনেক সাংবাদিক তৈরি করা। স্ত্রী ফরিদা ইয়াসমিন দৈনিক ইত্তেফাকের শিফট ইনচার্জ এবং জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক। পুত্র মাহির আবরার যুক্তরাষ্ট্রের ব্রিজফোর্ট বিশ্ববিদ্যালয়ে ইন্টারন্যাশনাল বিজনেস নিয়ে পড়ছেন। কন্যা নূজহাত পূর্ণতা ‘এ’ লেভেল করছেন স্কলাশটিকা স্কুল থেকে।

২ thoughts on “সাংবাদিকতা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *